"সত্যের জয়ধ্বনি"
- আসক্ত কবি সাকলায়েন । ২৩-০৪-২০২৪

আমি অমর হাড়িনি কবু হাড়বো না কবু আর- আমি সত্য ন্যায়,করি না ভয় হে অন্যায়-অবিচার।
আছে প্রাণ এদেহে যতদিন-যতক্ষন।
আমি নির্ভয়ে করি অন্যায়ের প্রতিবাদ,
প্রতি নিঃশ্বাসে করি সত্যের জয়ধ্বনি-জয়গান।
আমি করি পরাজিত করি জয়, অসত্যের ঐ রাক্ষশী হিমালয়,
দেবো পারি নদি-সাগর ঐ মহা সাগর-বিষাক্ত জলপথ।
আমি সত্যের বিষধনুক দিয়ে করি বেধ, দূর আকাশের ঐ ভয়ংকর কালো মেঘ।
আমি করিবো ধ্বংস করিবো চিরচুর্মার,
হে অন্যায়ের অভিশপ্ত প্রাচুর্য্য-সমাহার। আমি করিবো যুদ্ধ-ঝড়বে রক্ত,উড়াবো বিজয় নিশান মহা দন্ধের ঐ বিশ্ব রণ-মঞ্চে।
আমি অমর হাড়িনি কবু হাড়বো না কবু আর- আমি সত্য ন্যায়,করি না ভয় হে অন্যায়-অবিচার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।