সমরাস্ত্র মন
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ১৭-০৪-২০২৪

আমি পরিবর্তন এই মহা বিবর্তনে
মায়া রেশ কাটিয়ে উঠা
অকাল ব্রুক্ষেপ কুক্ষিগত প্রাণ,
সাজায়ে তরী রণ গনদের
পদপৃষ্ঠ মরু কান্তার কানন
শিবির গাড়িয়ে দেও আজান।
সচ্ছ জলের স্রোত কল কল
ধুয়ে প্রাণ বাধিঁয়া ঈমান
পূণ্যির খোঁজে হস্ত উত্থান,
প্রেম ছেধঁ করে প্রভাতীর সাথে
দুপুর এনেছি ডেকে সৈনিক
সমরাস্ত্রে যুদ্ধমন বিনিময়ে জান।
বিস্ফারণ পরমাণু জীবন মরু
মাড়িয়ে আগ্নিয় গিরিশৈল পর্বত
বিধ্বস্ত ট্যাং সত্যের বাণী মহান,
আমি বীর আমি বীর আমি বীর
চলি অকুতোভয় মিত্যুর পরাজয়
ধূলিপ্রান্তর হবে আমাজান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।