মন খারা‌পের বিষন্ন দি‌নে
- হাসান মনি ২৯-০৩-২০২৪

মন খারা‌পের বিষন্ন দি‌নে অামা‌কে একটু ভে‌বো
শ্রাবণ‌ ঝরা সন্ধ্যাটাই খুঁ‌জে পা‌বে

একা একা বড়‌বেশী একা ম‌নে হ‌লে অামা‌কে ডে‌কো
দ্যা‌খো, অা‌ছি দা‌ড়ি‌য়ে ম‌নের দরজায়

‌দৈবাৎ নীলজ্য‌োৎস্না য‌দি ‌ছেঁ‌য়ে ফে‌লে তোমা‌কে
হৃদ‌য়ের শুকতারাটা স্বচ্ছ অা‌লো ছড়া‌বে

সমু‌দ্রের মা‌ঝে ভা‌লোবাসার চিরহ‌রিৎ দেখ‌বে
এ‌সো ত‌বে মন-বেদনার নোলাজ‌লে

‌মো‌মের অা‌লোটা নিবু নিবু হয়ে ক‌মে অাস‌লে
ভে‌বো প্রজ্জ‌লিত অা‌লো এসে দা‌ড়ি‌য়ে

‌মেঘভারী গু‌মোট কা‌লো অাকা‌শের দি‌কে তা‌কি‌য়ে
দ্যা‌খো, খা‌নিকটা দূ‌রে সাদা মেঘ‌ের কো‌লে

প্রবল জীবন তাপে জ্ব‌লে জ্ব‌লে একাকার এই তু‌মি
‌দ্যা‌খো ভা‌লোবাসার শীতল বাতাস বই‌ছে কা‌ছে

ক‌ষ্টের ইষদুষ্ণতায় ক্ষ‌য়ে ক্ষ‌য়ে বি‌লি‌য়ে যাওয়ার অা‌গে
‌শেষবার চেয়ে দ্যা‌খো, পা‌বে এই অামা‌কে;

৩০ ০৫ ২০১৬ টেম্পু‌তে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।