অচল উক্তি-২৮
- নিগার সুলতানা রুমি ২৮-০৩-২০২৪

আজকাল বড় বেশি তুমিময় দিন
আকাশটাও খুব নীল মাখে
মনটা ঘুরে ঘুরে তোমায় ডাকে
শুধু মনেহয় পেতাম যদি প্রেম ঋণ।

বালুকাবেলায় ঝিনুক কুড়োবো এই ইচ্ছেরা
আজকাল হয়ে গেছে গাঙচিল
তুমি দিন-রাত্রির মধ্য অন্তমিল
আর তোমার ইচ্ছেরা এখন করে খালি দিশেহারা।

এলোমেলো আমি খুব,তবু বাঁকা টিপে সাজি
লেপটানো চোখের কাজলের ভাজে
মনের মাঝে কী যে এক শিহরণ বাজে
আর তুমি ডাকলেই আমি হয়ে যাই রাজি।

তোমার ঘোরে এলেমেলো হয়ে যায় সবকিছু
তবুও তুমি ভাল লাগা হয়ে
আমার হৃদয়ে যাও যে বয়ে
আর মন কেবল ছুটে ছুটে চলে তোমার পিছু।

হুটহাট তুমি,
হয়ে ওঠো আমার পাগলামি!

০৮/০৬/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।