তোমায় আমায় মিলে- ৩
- ফারিহা নোশীন বর্ণী ২৯-০৩-২০২৪

তোমাকে ভাবতে ভাবতে হঠাৎ হয়ে যাই আনমনা
তুমি মুছে দাও কাঁচের চুড়িতে লেগে থাকা জলকণা,
ঘোর ভাঙে আমার; চমকে উঠে তাকাই দূরে বারে বার
এই দূরে, এই কাছে- তুমি সেই খেলা শুরু করো আবার।


সারাদিন গেয়ে যাওয়া গানের সুরে তোমায় ছুঁতে পাই
সারারাত দেখে যাওয়া স্বপ্নের গল্পেও আড়ালে থাকো তুমি
মরীচিকার মতো ভেসে যাও বলে খুঁজতে গেলে হারাই
দু'চোখ বেঁধে কানামাছি খেলার শেষে কিন্তু জিতি আমি।


আচ্ছা, তুমি বুঝি সেই গর্তে লুকোনো উটপাখি?
আর কেউ না হোক, আমি কিন্তু ঠিকই তোমায় দেখি!
আমি জানি- কাঠগোলাপের সুবাস তোমার বড়ো প্রিয়,
গয়না দূরে থাক, আমায় নাহয় বেলিফুলের মালাই দিও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।