হারিয়ে ফেলা তুমি
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৪-২০২৪

রাতের পরে রাত আসে
কাঁটার পরে ক্ষত
কান্নাগুলো আটকে রাখি
বুকে চাপা যতো।


তীরহারা ঢেউ উথলে ওঠে
নীল হৃদয়ের ফেনা,
অন্ধকারে হাতড়ে বেড়াই
কেটে ফেলা সব ডানা।


সমুদ্র কেন ক্ষুদ্রতা চায়?
তার তো বিশাল রাশি,
এক মুহূর্তে গলায় লাগায়
কালো বিষের ফাঁসি।


আকাশেতে নীড় আমার
তারার মাঝেই শান্তি
ছলকে পড়ে চোখের জল
বাকি রয় শুধু ক্লান্তি।


তার কি তবু মন গলে?
জানতে পারি না আর,
চাই না আমি মুখ তুলে
দুঃখ হৃদয় একাকার।

থাকুক সে একলা পড়ে
দূরে দূরে আমি রই ,
খুঁজবো না আর আঁধার ফুঁড়ে
আবেগ থাকুক যতোই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।