আমাকে সুসংবাদ দাও
- নিশীথ প্রভাত ১৯-০৪-২০২৪

কিছু একটা তো হয়েছেই
নাহলে সত্তাজুড়ে কেন পোড়া গন্ধ?
বিষাদের নীলিমা যখন ছুঁয়েছে আকাশের পাঁজর
তখন তো ছিলো না মেঘমালা পতনের ডাক
ওই দিগন্তের অবিনাশী রেখা ধরে উড়ে গেছে
কতো পাখির ঝাঁক
রেখেছে খবর তার কোন কবি?
নিষিদ্ধ প্রেমের ফুল ফুটে আছে সবখানে
ভিতরে বাহিরে। সকল কাননে
সেই সাথে সমানতালে চলছে কবিতাবাজি
অশ্লীল ছন্দালঙ্কারে নারীর অঙ্গসজ্জায় ব্যস্ত
সকল শব্দের কারিগর।
আমি তো চাই রোদনবিদ্ধ মগ্নতা নিয়ে
মানুষেরা মেতে উঠুক তার প্রেমে
যার তুল্য নাই কোনোখানে।

অতঃপর— শব্দেরাও ক্লান্ত হয় বুঝি
কবিতার প্রহর পেরোলে
স্মৃতিরাও ধীরে ধীরে ডুবে যায় বিস্মৃতির জলে
নৈঃশব্দ্যের নিশীথে তবে এ কীসের অনল
দাউ দাউ করে জ্বলে
সকল সত্তায়, আত্মায়, যাচনায়?
হে প্রেমাষ্পদ— এ যে তোমার প্রেমের টানে
অবিরাম মগ্নতা ছাড়া আর কিছু নয়।
আমি তো ধরেই আছি তোমার আলোর নিশান
আমাকে সুসংবাদ দাও।

১৭/১৮.০৬.১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।