অপেক্ষার সমাধিসৌধ
- নিশীথ প্রভাত ১৯-০৪-২০২৪

সেই কখন থেকেই তো আমি প্রতীক্ষারত
তোমার একটু দেখা যদি পাই
জানি একদিন রচিত হবেই অপেক্ষার সমাধিসৌধ।
যাচনার গোলাপে ছড়িয়েছি নতুন শোভা
বদনে রোদনের তীর
তুমি আসবে বলে বুক মেলে আছি।
অন্তরে প্রবাহিত তোমার প্রেমের নির্ঝরিণী
চাই শুধু শুদ্ধতা- একটু আলোর দ্যুতি
যে আলোতে আলোকিত কবিসহ সকল প্রাণী।
বেদনাবিধুর আঁখি আমার আজও
পরিত্যাক্ত হয়েই আছে
তুমি ছাড়া তবে কোথায় দৃষ্টিপাত
করবে সে ঠাহর করতে পারে না কিছুতেই।

হে প্রিয়তম নবী, ওগো প্রেমের পরশমণি
তুমি আবাস, তুমিই আলো
তুমিই তো হেদায়াতের প্রজ্বলিত নূর
মিলনের প্রতীক্ষিত প্রহর আর কত দূর।
এ বিরহী প্রেমিকের বুকে তুমি এঁকে দাও
তোমার সকল আলোর দীপ্ত প্রতিবিম্ব।
মুহূর্তকাল সময় যদি একটু দেখা পাই
অতঃপর- অন্ধত্ব নেমে এলেও তোমার পরশ চাই।

১৯.০৬.১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।