ভুলে গেছি
- সালাম আলী আহসান - দেশটা আমার ২৮-০৩-২০২৪

আমরা ১৯৫২ সালে ভাষা আন্দোলন করেছিলাম কেন?
ভুলে গেছি!
আমরা ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ করেছিলাম কেন?
ভুলে গেছি!
আমরা ১৯৯০ সালে গণ আন্দোলন করেছিলাম কেন?
ভুলে গেছি!

এটা কি একটি পর ভাষার পরিবর্তে আরেকটি পর ভাষায়
আমাদের বাচ্চাদের কথা বলাবার জন্যে?
এটা কি একটি পর দেশের পরিবর্তে আরেকটি পরদেশের
গোলামী করার জন্যে?
এটা কি একটা বিশ্ব বেহায়ার পরিবর্তে আরেক মহা বিশ্ব বেহায়ার
শোষণ সহ্য করার জন্যে?

আমি এই অন্ধকার গুমট লাশ কাটা পরিবেশ থেকে
আমরা একদিন মুক্ত হবো।
কারণ আমরাই ১৯৫২ করেছি।
কারণ আমরাই ১৯৭১ করেছি।
কারণ আমরাই ১৯৯০ করেছি।
২২-৬-২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।