সাগরিকা
- বকুল দেব ২৬-০৪-২০২৪

হে নিলীমা!তুমি শান্ত অশান্ত এই খানে ,
বার বার ছুটে চলি তোমার ঠানে ।
কটিদেশে খন্ড বস্ত্রে নাইতে নামি ।
দু’হাত মেলে সন্তর্পনে ভাসি আমি ।
তুমি আছড়ে পড়ো আমার উপর নির্দ্ধিধায়।
ঢেউ তু্লো মুহুর্মুহ আমার গায়, অবলীলায়।
আমার এ দেহ খানি তোমার ফেনিল উচ্ছাসে
সকল ক্লান্তি ধুয়ে মুছে আন্দোলিত দুঃসাহসে।
তোমার বুকেস্টিমার চলে জাহাজ চলে দ্রুত বেগে
তোমার উপর ডিঙ্গি নাচে আতংকে আর সোহাগে।
তোমার স্নীগ্ধ সান্নিধ্য পায় অগুনতি হিসাব ছাড়া ।
সেই তুমি ঝড় তোফানে হও উদ্দাম পাগল পারা ।
তুমি অসীমা, সাগরিকা, আমার মনে দাও দোলা ।
কভু শান্ত কভু অশান্ত সবার প্রতি দিল খোলা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।