অনির্দিষ্টকালের কবিতা
- ফারিহা নোশীন বর্ণী ২৪-০৪-২০২৪

অপেক্ষা এখন আর করি না আমি
সব হয়েছে আজ আঁধারমিছে,
আলোর জোয়ারে শুধু ধীরে ধীরে নামি
কাঁহাতক হাঁটবো আর আলেয়ার পিছে?

নিজের মাঝেই সুখ আমার এই আনন্দধামে
অন্তরেতে চাপা কষ্ট, গাঁথা দুঃখসবই
দূরের তরী দেবোই পাড়ি, ধাই সাফল্যপানে
জলের জাহাজ যাত্রামুখে রয়েছে তৈরি।

একার পথ সেতো একাই চলতে হয়
চতুর্দিকে নেই কেউ হাত ধরবার,
আজ দিকে দিকে বিষণ্ণতার ক্ষয়
ঘড়িতে সময় বয়ে আনে কেবল হারাবার।

শীতের রাতের নিস্তব্ধতা ডেকে যায় কাকে?
তারারাও আজ নীরবে চুপে চুপে কাঁদে।
কেউ না বুঝুক, তাদের ব্যথা মর্মে আমার বাজে
প্রতি মুহূর্তে না হোক, সকাল এবং সাঁঝে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।