হাত রেখেছি তোমার হাতে
- নিশীথ প্রভাত ২৫-০৪-২০২৪

হাত রেখেছি যখন তোমার হাতে
লাগলো বুকে এ কোন প্রেমের হাওয়া
তপ্ত হৃদয় শীতল অভিপ্রাতে
নিশীথজুড়ে নিত্য আসা যাওয়া।

দিল দরিয়ার মাঝে দিলে তরী
পেলাম আমি এক নিমিষেই আবাস
মগ্নতাতে দিলাম যবে পাড়ি
সত্তাজুড়ে বইছে অচিন সুবাস।

ভুবনজুড়ে ঢেউ তুলেছো প্রেমের
ছড়িয়ে দিলে শুদ্ধ জ্ঞানের শিখা
বদন হলো রোদনবিদ্ধ নূরের
পথিক সকল পেলো পথের দেখা।

মামুনুর রশীদ, মহান মুর্শিদ তুমি
সারা বাংলা ধন্য তোমায় পেয়ে
তুমিই আলো, প্রেমের পরশমণি
করলে শীতল তপ্ত অনল ছোঁয়ে।

ওহে সকল প্রেমপিয়াসী প্রাণ
এসো ধরি মুর্শিদেরই হাত
আত্মশুদ্ধির মাঝেই পরিত্রাণ
পাবেই পাবে জেনো দিবারাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।