বাসনার ফুল
- নিশীথ প্রভাত ২৯-০৩-২০২৪

প্রেমদহনে হৃদয় পুড়লেই যদি কবিতা হয়
তোমার প্রেমেই আমি পুড়তে চাই
নিশীথজুড়ে শব্দের দাপাদাপি আর
মগ্নতার বিরল বাগানে যদি একটু খুঁজে পাই
ছন্দের অনল
সেই কাব্যানলেই আমি জ্বলতে চাই।
দিবস-বিভাবরী যদি ডুবে যায় স্মরণজলে
সত্তার আবাস থেকে সরে যায় অন্ধ কূজন
সেই সৃজন রহস্যেই আমি ডুবতে চাই।
তপ্ত বলয়ের স্তব্ধ আকাশ আর প্রলয়ের শিখা
যদি জ্বেলে যায় নিবিড় অরণ্যের অনিমেষ দীপ
যদি ছুঁয়ে থাকে সকল পাখি নীড়হীন সীমায়
সেই প্রেমাকাশেই আমি উড়তে চাই।

শ্রাবণের রাতে যদি চলে কলম অবিরাম
বসন্তের তৃষিত প্রতীক্ষায়
সেই প্রতীক্ষিত প্রহরেই আমি থাকতে চাই।
শিহরিত নয়ন যদি চেয়ে থাকে সুদূর রেখায়
দৃষ্টি হয় প্রকম্পিত অচঞ্চল মৌনতার ঘ্রাণে
সেই অচিন দিগন্তেই আমি তাকাতে চাই।
বুকজুড়ে যদি খেলা করে বাসনার ফুল
বৃন্ত থেকে ঝরে পড়ে আগাম সুবাস
সেই কাননেই আমি আবাস চাই।
যদি মগ্নতার হাত ধরে হাঁটা যায় অমল পথে
মৌনতার কাফেলায় জড়ো হয় শীতল অনল
সেই প্রেমপথেই আমি হাঁটতে চাই।
হতে চাই প্রেমিক খাঁটি- শুধুই তোমার
তবে আর ভাবনা কীসের ওগো প্রভু আমার।

১৮.০৭.১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aliahmed91
০৪-০৯-২০১৬ ১৫:৩৮ মিঃ

অনেক সুন্দর লাগলো কবি ভাই