চিলমারি
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - সোনালী পালক ১৬-০৪-২০২৪

মেঘমল্লার ডাকে রণের ধ্বনি
ঈশানের বার্তা দেখ আধাঁর
জাত নেই বিজাতে বিভক্তি
আভিজাত্যর মলাট কেন দরকার।
উঁচিবে কণ্ঠ ফাঁটাতে দরবার
তার যেন নাই কোন খেয়াল
বর্ষণে যখন ছাপিয়ে গেলো
মনুষ্যেতর সকল দেয়াল।
শোন, শকুন নেশা তীক্ষ্ম
অপেক্ষাকৃত বেসামাল যৌবনা
হানিবে উর্বর সদ্য ফসলী ভূমে
অনন্ত পহরী সীমান্ত সেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।