বর্ষা ঋতুর আশীর্বাদ
- মোসাদ্দেকহোসেন ২৪-০৪-২০২৪

গ্রীষ্ম অতিক্রান্ত
নব বর্ষার ছন্দে স্পন্দিত
প্রকৃতির বক্ষ।

বর্ষার অঝোর ধারায়
চারিদিক একাকার
এ যেন বর্ষা ঋতুতে
সৃষ্টি কর্তার আশীর্বাদ।

গ্রীষ্মের খরতাপে দগ্ধ ধরণী
তৃষিত বক্ষে বর্ষার আবির্ভাবে
প্রকৃতির রন্ধে রন্ধে যেন
অফুরন্ত আনন্দে প্রাণবন্ত আজ।

নিবিড় বর্ষণে চারিদিকে
আনন্দের কলধ্বনি
ঝিল্লির ঝিঝি রব
ভেজা বাতাস পরশ দিয়ে যায়
নতুন সুরের।

বর্ষার অবিরাম ঝড়ো ঝড়ো বারিপাতে
বাদলা বাতাসের দমকা আস্ফাল
রিমঝিম শব্দে
সবার হৃদয় স্পন্দিত আজ।

এ যেন প্রকৃতির কাছে
বর্ষা ঋতুর আশীর্বাদ। ।
তাং-২৯/০৮/২০০৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।