সব পথেই তোমার গন্তব্য আমি
- হাসান ইমতি ১৬-০৪-২০২৪

আকাশধোঁয়া নীলিমা পাড়ের স্বপ্ন শাড়ীর দীঘল সুখ
অনুরাগের বাতাসে উড়িয়ে তুমি যেথায় যেথায় যাবে
সব পথের শেষ সীমানায় আমাকেই তুমি খুঁজে পাবে ।
অশ্রুজমাট মুক্তো বুকে পথভোলা দুঃখবাদের ঝিনুক হয়ে
যখন তুমি বাঁধনহারা ঝর্ণাধারায় পাগলপারা নদীর কাছে
যাবে মিলন মোহনার সংগমে আমার লবণ ছোঁয়া পাবে ।
বৃষ্টিধারার সৃষ্টিছাড়া আবেশ হয়ে যখন তুমি রুক্ষ মাটির
শুষ্ক বুকে নির্বিবাদে পড়বে ঝরে ঝরে জেনো আমি এক
নিমেষে ধুলিশয্যার দহন হয়ে মিশে যাবো তোমার সাথে ।
গ্রহনশেষের জোস্ন্যা রাতের জোনাক মায়ায় গহীন বনের
শীতল আঁধাররাশি আলতো পায়ে মাড়িয়ে দিয়ে পাতাঝরা
অভিমানে তুমি আমায় তোমার পাশে পাহাড় করে পাবে ।
দিনের আলোর ফল্গুধারা সূর্যচোখে ধানবীজের সজীব মায়ায়
যখন তুমি নিবেদনের অর্ঘ্য হাতে সবুজ তাজা প্রানের কাছে
যাবে আমাকেই শিরায় শিরায় মিশে যাওয়া রক্তধারায় পাবে ।
স্বার্থ বেড়ীর জীবন থেকে অভিমানে মুখ ফিরিয়ে বল্গাহারা
ঝড়ের মত আকাশটাকে এক লহমায় ভেঙেচুড়ে গুড়িয়ে দিয়ে
যত দূরে তুমি যাবে সব পথেই তোমার গন্তব্যে আমায় পাবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।