পাথরের জীবন
- সাইদুর রহমান ১৭-০৪-২০২৪

সিঁড়িতেই শুধু, এতটুকু দেখা
কলেজে যেতে
কখনো বা ফিরতে
দ্যাখি রাস্তার ঐ বাঁকে
দাঁড়িয়ে যেন হাসি মুখে
হাসি বিনিময়, না কোন কথা।

মনে হয়, কই পাথরের জীবন
যাই ছুটিতে
ট্রেনে বাড়িতে
পরে গরুর গাড়িতে
কচিরা মুখ ভরা হাসিতে
আমাকে করে নেয় কি আপন।

যদিও বাড়ি, বহুদিন পরে পরে
কুকুরটাও আসে
দাঁড়ায় ও গা ঘেঁষে
নাড়ায় তার লেজটাকে
চোখদু’টি আমার চোখে
যেন আমিও তার মমতা ডোরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।