জন্মদিনে প্রাণের মিলন
- সাদমান সাকিল ২০-০৪-২০২৪

আজকে তোমার জন্মদিনে,
আমার ভাবনাগুলো মনে মনে-
নতুন নতুন সাঁজ সেজেছে।
.
আজি সকালবেলা কেন জানি-
মনের কোণে তোমার নামে
অচিন সুরে বীণ বেজেছে।
.
আজকে তোমার জন্মদিনে-
এই পৃথিবীর পাখিগুলো
তোমার নামে গান গেয়েছে।
.
আজকে তোমার জন্মদিনে-
আকাশটা আজ আপনমনে
ধরার বুকে জল দিয়েছে।
.
আমি মন মানবের ভুল ভেঙেছি,
আমি ফুল-দোলনায় দোল খেয়েছি,
আমি আজকে তোমার জন্মদিনে-
নতুন গানের সুর করেছি।
মনের রঙিন তুলি দিয়ে
আকাশটাকে নীল করেছি।
আমি আজকে তোমার জন্মদিনে
নতুন করে সাঁজ-সেজেছি।
.
আমি কল্পনাতে, তোমার চোখে
আপন মনে ভোর এনেছি।
আমি আজকে তোমার জন্মদিনে-
কল্পবনে মনে মনে
তব কালো চুল খুলেছি।
আমি হৃদ-বাগানের দুয়ার খোলে-
চুপটি করে ফুল এনেছি।
সেই ফুলগুলো সব মনের ভুলে,
গেঁথে দিলাম তোমার চুলে।
.
আজকে তোমার জন্মদিনে-
আমি আমার নষ্ট-পুরাণ মরুর বুকে
সজীব-শীতল ঝিল করেছি।
রঙিন স্বপ্নে রাঙিয়ে দিয়ে
দুটো মনের মিল করেছি,
আমি আজকে তোমার জন্মদিনে
দুটো প্রাণের মিল করেছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।