খুচরো আলাপ
- নিগার সুলতানা রুমি ২৬-০৪-২০২৪

-আজ আকাশ দেখেছো? কী ভীষণ নীল!
- আমার জানালা বন্ধ আজ।
-কেন?
-সময় পাইনি খোলার।
-এত ব্যস্ত থাকো কেন?
-তোমার জন্য।
-আমার জন্য!!
-হুম, তোমাকে পাবার সাধনায়।
-আমার দক্ষিণের জানালায় হাসনাহেনার ঘ্রাণ
বাতাসে তীব্র সুরভী, আচ্ছা তোমার প্রিয় ফুল কি?
-দোলনচাঁপা।
-আমাকে দেবে?
-কেন দেব?
-চাইছি বলে।
-চাইলেই দিতে হবে?!
-হবেই তো!
-আকাশ দেখেছ?
-না তো!
-আকাশে মেঘেদের আড়ালে চাঁদের উকিঝুকি
কল্পনার সুতোয় কত সব স্বপ্নের আনাগোনা,
তুমি চাঁদের আলোয় ভিজে ভিজে ভোর দেখেছো?
বাতাসের কানে কানে কথা বলেছো কখনো!
-না,হয়ে ওঠেনি।
-কেন?
-তুমি নেই বলে।
-এই তো আছি।
-আছো বলতে না বলতেই দূরে আরো দূরে সরে যাও
তুমি থাকো কোন দূর সমুদ্র পার,আমার স্পর্শের অগোচর!
ইথারে তরঙ্গায়ীত তোমার কন্ঠস্বরটাই শুধু আমার,
তোমার চুড়ি ভাঙ্গা হাসি তোমাকে চেনার মাপকাঠি;
আমার আর তোমার অবয়বে তোমাকে চেনা হলো না
একই স্টপেজেই হয়ত দাঁড়িয়ে থাকি বাসের অপেক্ষায়
একই গন্তব্যেই হাঁটি হয়ত একই পথেই, অথচ চিনি না।
এত আড়াল কেন তোমার সব কিছুতেই!
-হয়ত ভালবাসো বলে!
-ভালবাসি বোঝোই যদি, দেখা দাও না কেন!
-ভালবাসো যে তাই!
-এত ভয়!
-হুম,হারাবার।
-পেতে ও তো চাও না।
-হারাতে চাই না যে!
-এভাবেই হারিয়ে যাবে একদিন!
-না তো!
-তবে?
-আজীবন থাকব, তোমার প্রতি স্পন্দনে।
-ওসব মিথ্যে কথা!
কে তুমি, আমার স্পন্দনে কেন রাখব তোমায়!
-রাখতে হবে না।
-অভিমান?
-না তো!
-তবে?
-নাহ, কিছু না। যাই!
-এলেই তো না, যাবে আর কোথায়?!
-যাই।
-আসবে তো আবার!
-হয়ত,হয়ত বা না!
-এতটা নির্লিপ্ততা!
-যাই।
-যেও না।
-যাই..
---এভাবেই ফুরোয় সময়
হয়ত এভাবেই বাঁচে কেউ অপেক্ষায়...

২০/০৮/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Almamun11
২১-০৯-২০১৬ ০৭:৪৫ মিঃ

অনেক সুন্দর হয়েছে

M2_mohi
২০-০৯-২০১৬ ১৩:২৭ মিঃ

প্রফুল্লচিত্তে আপনার লেখাটা পড়লাম

saif
২০-০৯-২০১৬ ১২:৫০ মিঃ

সুন্দর

MOTALEB
১৭-০৯-২০১৬ ১২:৫৭ মিঃ

আমার প্রিয় ফুল পারিজাত, নিবে ? জানো আজও আমি কাউকে দেইনি একটি লাল গোলাপ । তবে সাদা গোলাপ দিয়ে অনেক বন্ধুকে । এখনো খুজে পাইনি লাল গোলাপ দেওয়ার মত একজন মানুষকে । Fb~কষ্টের রাজা ।