বঙ্গ নেতা
- মোহাম্মদ ইরফান ২০-০৪-২০২৪

আগস্ট আসে দুঃখ নিয়ে
আগস্ট আসে কষ্ট নিয়ে
আগস্ট আসে বাংলাবাসীর মনে দিতে ব্যথা
আগস্ট মাসে হারিয়েছিলাম প্রাণের প্রিয় নেতা

যাঁর কথাতে বাংলাবাসী
জীবন দিতো হাসি হাসি
যাঁর হাঁকেতে কাতার বেঁধে
চলতো ধনী কিংবা চাষী
যাঁর ডাকেতে স্বাধীন হতে
ছাড়তো সবাই ঘর
সংগ্রামী বঙ্গনেতা_শেখ মুজিবর

যাঁর দু-চোখে স্বাধীনতা
স্বপ্ন নিয়ে বলতো কথা
যাঁর ভাষাতে নিপীড়িত
মানুষ পেতো মানবতা
যাঁর ভাবনায় বাংলা ছিল
সুখের সরোবর
প্রাণের প্রিয় বঙ্গবন্ধু_শেখ মুজিবর

যাঁর সাহসী পদক্ষেপে
শত্রুসেনা উঠতো কেঁপে
এমন নেতার বিয়োগান্তে
কষ্টো রাখা যায় না চেপে
কোথায় পাবো স্বাধীনতার
অমন কারীগর?
তোমায় ভালবাসি প্রিয়_শেখ মুজিবর।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।