আগলে থাকার পর্ব
- নওশীন শিকদার ১৮-০৪-২০২৪

আগলে রাখার নেশা আর কত?
আগলে থাকার নেশায় জং ধরেনা কেন?
জং ধরে সময়ে, জং ধরে ঘুমের ঘোরে আবছায়া সুখে।
তারপর একদিন আসে বকের ঝাঁক,
সূর্যের লাটিম ঘুরে ঘুরে ক্লান্ত হয়ে তখন চুপচাপ।
বিলের ওপর আমার বিনয়া প্রতিবিম্ব কেঁদে ফেরে,
তবু নিশ্চুপ, আমি বিদ্রুপ।
স্বার্থপরতায় আমার মতন পারদর্শিনী খুঁজে পাবেনা।
ভালোবাসার নেশায় বুঁদ এমন মানবীর দেখা পাবেনা।
নীড়ে ফেরার সময় ফুরোয় কালে কালে,
খুঁজে চলি তখনও কোনো পিছুডাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।