মৌণবতী
- নওশীন শিকদার ২৫-০৪-২০২৪

মৌণবতী,
মৌনতার শহর পেরিয়ে একটি ঝরণা
ঝরণার পাশে তোমার পোষা ময়ূরের ভেজা পাখা...
আমি রং দেখেছি,
রংধনুর সম্মোহনে স্বপ্নের পরিবেশনে সুখ এঁকেছি।
তবু তোমার হাতটা ধরিনি কভু...
হাত ধরতে হলে আরেকটা বসন্ত আসতে হবে,
যেদিন সমস্ত শহরের প্রজাপতিদের আসরে
তোমার ছলাৎ ছলাৎ কন্ঠের সুর বেহালার ঠোঁটে বাজবে।
বৃষ্টিতে ভেজা দুঃখগুলো তোমার সফেদ গাউন জড়ানো ওড়না থেকে মুক্ত করে আমার বুকে পুষবো...
সরষেফুল রঙা চুমুর আলতো মিঠে শব্দে বয়ে যাবে
কয়েক মূহুর্তের মহাকাল...
সেই শব্দের গহীনে ডুবে তোমাকে ভালোবেসে বারংবার নবজন্ম আসবে।
তোমার শুকিয়ে যাওয়া চোখের জল সামলে রেখো,
ওটাও তো আমার।
সেদিন তোমার হাত ধরে তোমাকেই চিরতরে চাইবো,
হাতের রেখায় থাকো বা না থাকো!
ঘুমিয়ে পরা গোলাপ পোষা এই ছেলেটি সেদিন...
তাজা গোলাপ দিয়ে একটা গাউন বানাবে,
তুমি সেই গোলাপের পোশাকে পত্রের ভ্রমণসঙ্গী হবে।
জীবন - ভ্রমণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।