তুমি একটা অসহ্য!
- নওশীন শিকদার ১৯-০৪-২০২৪

তুমি অসহ্য কিছু একটা!
নীল শালটা নেই পাহাড়ি পথের ধারে বসে চায়ে চুমুক দেবার ক্ষণে।
অসহ্য রকমের কষ্ট উপহার দিয়ে শালটা উড়িয়ে দিলে পতাকার মতন!
কাঁশফুলের সাদায় অনেকগুলো ইচ্ছে...
ইচ্ছেধারী নাগ হয়ে দংশন করে যাও আমার আত্মাকে!
সবকিছু তাজিংডং পাহাড়ের নিচে মাটিতে লুকোনো।
তোমার আমার প্রেমের সমস্ত মূহুর্ত অসহ্য আর অসহ্য!
কার্বনপেপারের কালি চোখের জলে অসহ্য;
এখানে আকাঙ্খা নেই অসহ্যরকম সুন্দর তোমার স্পর্শের!
আছে একরাশ অমরাবতী স্মৃতি লালরঙা কেল্লার পথ ধরে...
সেকেলে চিঠির গন্ধে অসহ্য মাদকতাময় তোমার ঘ্রাণ মেলানো!
গোলগোল পাতার ছাউনি পেরিয়ে...
আকাশ দেখা মানেই তোমাকে চোখ দিয়ে ছেনে নেয়া।
জোনাকির নগরে ফুঁ দিয়ে ওড়ানো চুম্বন কাঁদছে অবিরত।
একটা ডাহুক ডেকে যায় হঠাৎ...
উড়ে যায় সবকিছু
সবকিছু নিয়ে আনকোড়া মেঘের তল্লাটে।
পড়শি আমি আকাশ তোমার!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।