তুমি আর তুমি (৪)
- নওশীন শিকদার ১৯-০৪-২০২৪

তুমি আমার একচ্ছত্র অধিকার আমার বাংলাদেশ। শীতলপাটির শরীরে শরীর মেশানোর নিষ্কলঙ্ক আবেশ।
তুমি আমার বাস্তবতার ভূমি,
যেথা প্রকৃতির ছায়া নিত্য চুমি।
তুমি সেই বাংলাদেশ যেখানে আমার শেষ সময়ের পরবর্তী সময়ে
এপিটাফের কল্পিত অধ্যাদেশ।
তুমি সবুজের সাথে লালের মিতালীতে বিশ্বাসী মুক্তির পতাকা,
নাকি বিশ্বায়নের সাথে প্রতিযোগিতায় নামতে প্রস্তুত আধুনিকতার ছুটন্ত চাকা?
তুমি সাহসী বাঙালির আলসে অথবা একগুঁয়ে পদচ্ছাপ, তুমি আমার বেড়ে ওঠা সময়ের গল্পে স্বাধীনতার বিস্ময়কর অটোগ্রাফ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।