তোমারে চাহিয়া
- ফারিহা নোশীন বর্ণী ২৬-০৪-২০২৪

আমি তো বেশি কিছু চাহি নে!

এ আঁধারজীবন বড়ো ভালো আমার,
সময়ের চাইতে অধিক শূন্যতা ধরিয়াছে এ অন্ধকার-
দূর তারার পানে স্থির সংকল্পের বিশ্বাস রাখিয়া
বন্ধুর পথ চলিয়াছি শুধুই তাহারে ডাকিয়া।

তবে কেন অন্য পাখিরা আসিয়া বারে বারে
খোঁচাইয়া খোঁচাইয়া রক্তাক্ত করিয়া যায় মোরে?
আমার বড়ো কষ্ট হয়, হাঁপ ধরিয়া যায়,
তবু রহিয়াছি কেবল তারি আশায় আশায়!

কবে সে আসিবে? তাহার প্রশ্বস্ত বক্ষে মোরে ঠাঁই দেবে?
পৃথিবীর সব ধন ভুলিয়া শুধুই আমারে লভিবে?
আমি তো বেশি কিছু চাহি নে,
নিভৃতে বসিয়া শুধু তারেই চাহি এ ক্ষুদ্র জীবনে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।