জীবে প্রেম শ্রেষ্ঠ প্রেম
- আব্দুর রাজ্জাক রাজু ১৯-০৪-২০২৪

বাঘের জন্য ভালবাসা,
মানুষের কাছে পশু
করতেই পারে এমন আশা।

তাদের আশার মুখে
মোরা দেই নাই ছাই,
ভালবেসে তাদের
বুকে দিয়েছি ঠাঁই।

পশুর জন্য ভালবাসা
মোদের অন্তরে আছে,
অসুস্থ মা কোঁকায় ঘরে
নেই না ডাক্তারের কাছে।

পশু প্রেম জাগাও তোমরা
মিছিল মিটিং সমাবেশে,
তোমাদের প্রেমের নমুনা দেখে
আমি মরি হেসে।

পশু প্রেমের মত মানব প্রেম যদি
তোমার অন্তরে ঠাঁই পেত,
তবে ডাস্টবিনের কাছে কেউ
খাবার খুজতে নাহি যেত।

জীব প্রেম শ্রেষ্ঠ প্রেম
ঈশ্বর বানী,
মানুষ তো মানুষ তাকে কেন
জীবের কাতারে টানি!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।