নীল বিক্রিয়ার রুপান্তর
- খালিদ হাসান (খালেদ রাব্বি) ১৯-০৪-২০২৪

টিউবের নীল বিক্রিয়ক যখন
ডকডক করে টেবিলে ছড়িয়ে পড়লো
তখনো পুরো ডিপার্টমেন্ট খালি
শুধু আমি, শুধু আমি আছি।
হনন করেছি কিছু অভ্যন্তরীণ ত্যাজ
জানালার কাচ ভেঙ্গে রশ্মির বিচ্ছুরণ
হঠাৎ আমাকে ঘিরে হলুদ মাছি।
আমি তখনো করে চলছি
জনমানব শূন্য রুমে আগ্রাসন
রেডিয়েশনে চশমার ফ্রেম ও কাচ বিধ্বস্ত
শত বছর পর আবিষ্কার।
গর্ভে জন্ম নিলো শত শত নীল অণু পরমাণু
এগুলোর আবির্ভাবে শৌর জগৎ সঙ্কিত
প্রয়োজন কিছু কোটি বছর পুরানো
নীল তরল বিকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।