ইসলামি আন্দোলন
- আব্দুর রাজ্জাক রাজু - বাঙ্গালির কবিতা ২৯-০৩-২০২৪

করে ইসলামি আন্দোলন
ভেঙ্গে জালেম সরকারের মন
কেমনে আছিস জেলে
ও আমার ছেলে।।

তুই জেলে আছিস বলে
দুঃখ পাইনা এতটুকু,
দুঃখে ভাঙ্গে বুক যখন তোর তরে কাঁদে
তোর খোকা ও খুকু।।

আমি এক বৃদ্ধা নারী
খোকা জেলে তাই থাকি অনাহাড়ি,
বাড়ির চুলায় উঠে না হাড়ি
ক্ষুধার জ্বালা আমি সইতে পারি
তোর মরণ জ্বালাও বুকে বইতে পারি
শুধু তুই অন্যায়ের কাছে হেরে
মাথা সত করে
ফিরে আসিস না বাড়ি।।

খোকা তুই খুশি হবি জেনে
তোর ছোট ছোট খোকা খুকু
এই কষ্ট নিচ্ছে মেনে,
ইসলাম কি এই বয়সেই
তারা তা গেছে জেনে।।

তাই তোর খোকা খুকু করে
এখন ইসলামি আন্দোলন
তুই জেলে তাই ওরাই ভাংবে
জালেম সরকারের মন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।