নতুন বছর আসে
- আব্দুর রাজ্জাক রাজু ২৮-০৩-২০২৪

ওরা করে উৎযাপন
থ্রারটি ফাস্ট নাইট,
তারি পাশে কেউ
ক্ষুধার সাথে করে ফাইট।

দেখ বিশ্ব ও
বিশ্ব মানবতার ধরণ,
আলোক সজ্জায় সজ্জিত করে তোরণ,
মহানান্দে নতুন বছর করছে বরণ,
তারি পাশে ক্ষুধার্ত মানুষ
ক্ষুধার জ্বালায় অস্থির হয়ে
খোদার কাছে চাইছে মরণ।

ওরা পায় না পান্তা বাসি,
হায়েনার দল পোলাও বিরিয়ানি
খেয়ে হাসে নিষ্ঠুর হাসি।

পুরাতন নেয় বিদায়
নিষ্ঠুর হাসিতে,
প্রতিবার এমনি করেই
নতুন বছর আসে,
আমি দেখেছি কোন হায়েনার দল
কোন কালেই দাঁড়ায়নি কোন
অসহায় মানুষের পাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।