রামপাল
- মোহাম্মদ ইরফান ২৬-০৪-২০২৪

কিচ্ছা শুনো কিচ্ছা
বাঘ-হরিণের রক্ত দিয়ে
আঁধার দূরের ইচ্ছা।

সবুজ বনে
বিজ্ঞ জনে,
স্বপ্ন পূরণ করবে,
এক বা দুটো
ছোট-খাটো,
বনের পশু মরবে।

জ্বলবে বাতি জ্বলবে
শালিক-টিয়ার জীবন দিয়ে
মিল-কারখানা চলবে।

এতো পাখি
ডাকাডাকি
করলে লাগে কার ভালো
পাখির রক্তে
আঁধার অক্তে
সব ঘরে জ্বলবে আলো।

ঘুরবে পাখা ঘুরবে
না হয় তারা,গেওয়া-গরান
সুন্দরী কাঠ পুড়বে।

গাছ লাগিয়ে
বন জাগিয়ে
ডাকাত হানা দেয় রাতি
তারচে ভালো
জ্বলবে আলো
রঙ-বেরঙের সব বাতি

ম্যানগ্রোভে সম্ভবনার জোয়ার ছিলো এককালে
সম্প্রতি সব ভেস্তে গিয়ে চোখ পড়েছে রামপালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।