শেষের পাতা
- আনিসুল হক লিখন ২৯-০৩-২০২৪

:::::::

আমি কি আর ভাবতে জানি
তোমার কথা
তোমার কথা
একটা গাছে অনেক পাখি
পাতাগুলো ঝরা পাতা
ঝরা পাতা।

একটা নদী
জোয়ার ভাটা
চর ভাসে তার
জল থাকেনা
জল থাকেতো
চর থাকেনা।

আজ কটা রাত
হঠাৎ!হঠাৎ!

আসো তুমি শিশির হয়ে
স্বপ্ন মাখা স্মৃতি ভয়ে।

কোথায় আছো
কোথায় আছি
কেউ জানেনা
কানামাছি

একটা ঘরে আলো জ্বলে
আলোর বুকে অনল তলে।

অন্ধকারে জলে ভিজি
জলে সাজি
একা একা
বারুদবাজি।

এক আকাশে ঐ তারাতে
আছো তুমি আছি আমি
আকাশ তলে কাছাকাছি।

চোখ বুঝে তোর
সুখ পাড়াতে
যাই বেয়ে যাই
কল্পনাতে ।

কল্পরশ্মি !কল্পরশ্মি!
একা একা নিরিবিলি
যায় দেখে যাই
মেঘের হাসি।

ঘুড়ির বেশে
উড়ছো যেথায়
উড়ছি আমি
আজো সেথায়।

ভালো আছি
অনেক ভালো
পথে পথে
ডালে ডালে
যেমন তুমি চেয়েছিলে।

আসবে তুমি
ছায়া হয়ে
মায়া বনে ,
সুখে থেকো
ভালো থেকো
আছো যেথায়
সঙ্গোপনে।

যা দিয়েছি
তাতেই পুঁজি
ক্ষয় করেছো
খোঁজাখোঁজি!

যাই করেছো ওড়াওড়ি
একটা গাছে অনেক পরী।

বাঁশরিয়া বাজায় বাঁশি পরীরা নাচ করে,
শেষ পাতাটিও
এমন দিনে
একলা একলা
এখন ঝরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।