চোখ মেলোনো কথাগুলো ভেসে বেড়ায় ইথারে।
- আনিসুল হক লিখন ২৯-০৩-২০২৪

ইজ্বত আলী মারা গেলেও চোখ মেলে তাকিয়ে বলে
যার মান আছে সে অপরের মান নিয়ে ভাবেে
আর যার মান নাই
তার গান ও নাই সারিন্দা ও নাই।
আমি বলি ও ইজ্বত আলী ভাই
তোমার কোন জায়গাটা চিন চিন করে
আমারে ধমক দিয়ে বলে বেটা বেকুব
যার বুক নাই
তার আবার চিন চিন কি।
শীতল লাশ
ইজ্বত আলীর নাকে তুলো কানে তুলো
চোখে মেলে তাকিয়ে দেখে
ওড়াওড়ি করে বেহেশতের টিকেট
ছুঁই ছুঁই করে ধরা যায় না
ছোঁয়া যায় না।
ইজ্বত আলী ভাই আজ আর নাই তাতে কি
চোখ মেলোনো কথাগুলো ভেসে বেড়ায়
ইথারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।