ভিন্ন গন্তব্য
- নওশীন শিকদার ২০-০৪-২০২৪

আমর চোখের মণিজোড়ার সাথে আপনার ওই নীল শেডের হাওয়াই শার্টের কালচে নীল বোতামগুলোর বড্ড মিল। কখনওক খেয়াল করেছিলেন এই মিল? অথবা বেখেয়ালে কখনও কাওকে মিস করতে করতে কোনো অফিসিয়াল ই-মেইল পাঠাতে ভুল করেছেন কখনও? হয়তো না, হয়তো হ্যাঁ অথবা এসবই আপনার মনের চৌকাঠে থমকে থাকা একচ্ছত্র অপ্রয়োজনীয় পাগলামি মাত্র! আমি একলা হতে ভালোবাসি... একলাই অপেক্ষা করি পাগলা হাওয়ায় বোনা আসন্ন শরতের, অথবা একগোছা কাঁশফুল... ঘাস লতাপাতায় তৈরী একটা ফুটফুটে আঙটি..'. ইউক্যালিপ্টাস গাছের গুঁড়ি রঙা কাঠের বাক্স... নাগচাঁপা ফুলের মতন শুভ্র পাড়, ঘন সবুজ জমিনের একটা শাড়ি আর একফোঁটা চোখের জলের অপেক্ষা। কাঠের বাক্সে জমা আমাদের চিঠিগুলো আজকের হিসেবী দিনের কালিঝুলিতে মাখা নয়! ওইসব চিঠি মানে সমুদ্রের ফেনার মতন নীলাভ সফেদ অনুভবের লবণাক্ত গল্প, একালের যাত্রায় আপনি আর আমি নিজ নিজ গন্তব্য হারিয়েও সেই গল্পের একান্ত আত্মা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।