সুবেহসাদিক
- নওশীন শিকদার ২৪-০৪-২০২৪

বৃত্তের ভেতরে তোমার বাস,
আমি বৃত্তের বাইরের উড়নচন্ডী মেঘ।
তোমার বিকেল পোড়ানো অপ্রেম আমি।
তোমার ঘাড় বেয়ে চুঁইয়ে পড়া ঘামে অনেক বিশ্বস্ততার গল্প।
তোমার লেদারের জুতোর সোল এ রাজপথের গল্প বড্ড দামি।
বড়বেশী ভালোবেসে ফেলেছো,
অর্ধযুগ তো কম সময় নয়!
ইথারের তরঙ্গ পেরিয়ে আঙুলের ঘামে ঠোঁটের ঘাম একত্রিত পথ।
ধূলোর সাথে সখ্যতা আমার আজন্মের,
কবিত্ব মাখা প্রেমের তৃষ্ণার সাথেও।
আমি অন্ধকারে হঠাৎ বিজলী চমক।
এবেলায় নিরবই থাক ঠোঁটের ঘাটলা,
অপ্রকাশিত থাক অক্টোপাসের মতন বেহায়া অনুভূতির দর্শন।
আমার শখের প্রেম কেবলই অপ্রেমের খাতায় নাম লেখায় হৃদপিন্ড কচলে!
তোমার ভালোবাসাগুলো বকুলের তীব্র গন্ধে ঘুমোচ্ছে,
ঘুমোতে দিলাম নাহয়!
কিছুকাল নাহয় আমার গন্ধ ক্ষণিকের সুবেহসাদিক হয়ে থাকুক তোমার স্বপ্ন থেকে দুঃস্বপ্নের ঘোরমন্ডলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

2100747
৩০-১১-২০১৯ ১০:৫৬ মিঃ

বেশ কয়েকটা লেখা পড়লাম।চমৎকার লাগলো।