বৃষ্টি আমি তোর কন্ঠ শুনি
- আনিসুল হক লিখন ২৯-০৩-২০২৪

বৃষ্টি আমি তোর কন্ঠ শুনি ভাষা বুঝি
তারপর
বুঝেও বুঝিনা কিছু ভাষার বোবা সংলাপ।
ঘাস সবুজ দেখেই ভালোবেসো,
শুয়ে পড়োনা
জোঁক থাকতেই পারে ।
কখনো কখনো চুলকাতেও পারে ।
সবুজের মাঝেও ফরমালিন
লালের মাঝেও কত যে মলিন
অমলিন প্রচ্ছদে চক চক করে।
রচনা বলে লাভ কী
অল্প কথায় যদি কাজ হয়
সবুজের ভেতর সেই অল্পতা কাঁদে
চুপি চুপি হাসে ।
কাঁচা চুল পাকা হলো নিয়তী তুমি জানলেনা
কবি আর অপরাধী কাকে বলে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।