অপরের কল্যাণে
- আনিসুল হক লিখন ২৬-০৪-২০২৪

অজ্ঞতা আর অন্ধকারের সাথে বাস করলে অন্ধকারকেই চেনা যায় সেখান থেকে আলোর সন্ধান পেলেই বের হয়ে আসা উচিত নয়তো জীবন অসারে আষাঢ়!
অন্ধকার থেকে শিক্ষা নেয়া ভালো তাই বলে
অন্ধকারে বাস করা ভালোনা ।
অশিক্ষিত অন্ধকার থেকে মন্দকিছু ছাড়া আশা করা যায় না ।
অজ্ঞতা ও অন্ধকারেই জন্ম লোভ মোহ বিলাস।
আলো বলতেই রবির আলো না ।
যারা আলোর আবাস কে অবহেলা করে কাল অতিক্রম করে তাদের মতো অভাগা অভাগী আর কেউ নেই।
নিয়তী যাকে যেখানে নিয়ে দাঁড় করাক এক জন মানুষ অন্ধকারে সন্ধ্যায় প্রবেশ করে ভোর হলেই শুভ সংবাদ নিয়ে আলোকে আলোকিত করে অপরের কল্যাণে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।