বেহুদা সংবিধান!!
- আনিসুল হক লিখন ২৮-০৩-২০২৪

এখানে প্রতিভা বগল বাজায়
তরুনীরা হাওয়া খায়
তরুনরা বাদ্য বাজায়।
গড়ে ওঠে অসাধু বুদ্বিজীবির দাবার গুটিতে প্রতিদিনকার দ্যাশ প্রেম আসলে সব বুড়ো আঙ্গুল ফাঁকা গুলির অযথা
তরজমা ।
ইট পাথরের তৈরি মানবতা সুড়কী সিমেন্টের রাজ্যে
ফকিরের ব্যথা নব মহাজনের তুরুপের তাস।
কিছুই বদলায়নি শুধু গজেছে যার যার তার তার শুদ্ধ রাজাকার এখানে ঠিক এইখানে ।
আমি চেয়ে দেখি দালালি পালে নাচে মানচিত্র বিদেশি ব্যাংকে জমা এপাড় ওপাড়ের খতিয়ান।
কবি ও কবিতা সত্য মানবতা হিজড়ে পাতায় এক বেহুদা সংবিধান!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।