শেখ মুজিবুর রহমান
- আনিসুল হক লিখন ২০-০৪-২০২৪

যে ছেলে পিতা কে খুন করে
সাধু সাজে,
পিতা পিতা বলে মরে !
আমি সেই ছেলে নই।
আমি ভাবছি
আর কতকাল চুপ রবো ?
আর কত কাল দেখে যাবো
নেতার অপমান!
ক্ষমা করো আমায়
আমি এখনো শুদ্ধ হতে পারিনি
দিতে পারিনি তোমার যথাযোগ্য সম্মান।
পাকেরা তোমায় শেষ করেনি
শাকেরা শেষ করেছে
তোমি সহ তোমার
পরিবার,
এখনো লেগে আছে মাছের আঁছিলের মতো
বাজিয়ে বাদ্য বাহার।
যে লোকটি এই দেশের জন্য জীবন যৌবন
সব তিলে তিলে শেষ করে দিয়েছেন
সেই লোকটি শেখ মুজিবুর রহমান।
অবশেষে স্বাধীন দেশে তাঁর ছোট ছেলে
শেখ রাসেল সহ
স্ব পরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে
উনার মাথা সিঁড়ির নীচ দিকে
পা গুলো উপরের দিকে রেখে
বাথ রুম থেকে ধরে এনে শিশু শেখ রাসেল কে
শেষ করে দিয়েছিলো
যে দিনটি
সেই দিনের নাম 15 আগষ্ট!
এতো কিছু করেও বঙ্গবন্ধুর কপালে যে প্রতিদান দিয়েছি আমরা
তাই ভাবি মাঝে মাঝে
এই আমার ইতিহাস!!
আগামি কালের দিনটি কিভাবে সইবে সন্তান ?
আমি জানিনা
এই কষ্ট আমি সইব না সইতে পারবোনা
এতো ত্যাগ
এতো অপমান,
ক্ষমা করো আমায় বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।