যদি তুমি নারী হও
- আনিসুল হক লিখন ২৫-০৪-২০২৪

যদি তুমি নারী হও
উর্বশী যুবতী
আমি একবার তাকাবো
তারপর চলে যাবো অচেনা পথে।
যদি তুমি আসলেই কবি হও
আমি বার বার তাকিয়ে রবো
তোমার চোখ মুখ সারা অঙ্গ
থেকে মনের অন্তস্থ নীড়ে।
তোমার নারীত্বে খুঁজে পাবো একজন
যা হতে পারে আলো ও কালো।
তোমার কবিত্বে খুঁজে পাবো
শত হাজার কোটি লাখ জন
আজীবন ভালোবাসা দিবে
বলে দিবে ও পথে যেয়োনা কাঁটা আছে
ও পথে যাও সুরভীর দেখা পাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।