সুখের কয়েক ফোটা জল
- আনিসুল হক লিখন ১৮-০৪-২০২৪

::::::
নিজে কত বড় হবো জানিনা
আর এত বড় হবার আশা ও নাই
এতোটুকুই চাই
একটি কথায় যদি এক বেকারের আকার হয় বেঁচে যায় একটি পরিবার হাসি ফুটে কয়েকটা মানুষের মুখে তাতেই আমি বিজয়ী।
পাহাড় কেনার শখ কখনো করিনা তবে এতোটুকু করার চেষ্টা করি কাঁচা রাস্তাটি পাকা হোক
একটি কালভারট হোক
খেয়াঘাটে একটা সেতু হোক
এতে ঘাম ঝরছে ঝরুক আমার তোমার
এক এক করে কত গুলো ভালোবাসার হাসি দেখে রোজ রোজ ঘুমে যাই থাকুক না একটু অপূরন স্ত্রী সন্তানের আব্দার
গায়ে মাখি পূবালী বাতাস নিশিতে শুনি উতালা সুর আর প্রাণ ভরে জরাজীরণ
বাবার বয়সী বৃদ্ধ লোকটি মাথায় হাত রেখে বলা
বাবা বেঁচে থাকো আজীবন!
সযতনে দেখি
গোকল বেয়ে ঝরে পড়া সুখের কয়েক ফোটা জল।।
পারো যদি একটা টাটকা ফুল দিও
আমি তার সতেজ ভালোবাসা নেবো
পাঁপড়ির নৃত্যে ঘুমিয়ে যাবো
মন ভরে গন্ধ নেবো দেশ দশ সুপ্ত জাতির।
অনুরোধ প্লাস্টিকের ফুল দিওনা আমায়
আমাকে একটা টাটকা ফুল
দাও বলছি তোমায়।।
::আনিসুল হক লিখন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।