বিষণ্ণতার শেষ
- ফারিহা নোশীন বর্ণী ২৯-০৩-২০২৪

সবকিছুর মতো আমি খুঁজে বেড়াই বিষণ্ণতার শেষ,
আঁকাবাঁকা পথে চলে যাওয়া হুহু বাতাসের রেশ।
কোনোদিনও কি ফুরোবে এই গন্তব্যহীন যাত্রা?
বিষণ্ণতা কি পাবে খুঁজে তার সর্বশেষ মাত্রা?

একাকী নির্জলা পথেই থাকে ওঁত্‍পাতা শেয়ালের দল,
পথভ্রস্ট হলেই তারা ফুঁড়ে উঠবে তল।
বিষণ্ণ পথিক হেঁটে চলে বহুদূর একাকী
মনে মনেও সে কোনো সঙ্গী চায় নাকি?

মোহনায় দাঁড়িয়ে পথিক ক্লান্ত যখন,
দিনমণির বিদায়ে ফুরোয় ক্লান্তিকর বেলা,
নিঃসঙ্গতায় ধোয়া শীতল মুখে তখন
বয়ে চলে একরাশ স্নিগ্ধ প্রশান্তির খেলা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।