শাপলা শালুক কে তুলে নেয়
- আনিসুল হক লিখন ২৫-০৪-২০২৪

....
শাপলা শালুক কে তুলে নেয়
নব্য মহাজন,
জাগো জাগো বাঙ্গালী সব
করো হে গর্জন।
বেড়ায় আজি পিঠ ঠেকেছে
রক্ত গঙ্গা ভাসছেরে,
চারদিকে সব শিয়াল শকুন
ঘরের কোণে হাসছেরে।
দেশপ্রেমে আজ কেশ পুড়েছে
বগল থাবায় দ্যাখো সুর ,
চুপি চুপি খেলো মধু
পাশে বসা ভ্রমর চোর।
আমার দেশের সবুজ কেশে
যে দিয়েছে আগুন রে,
তারি বুকে চালাও চাকু
রক্ত লালার ফাগুন রে।
থাকবো কত বন্দি আমি
বজ্রমুঠো ধর এবার ,
উপরে ফেলো
জংয়ের শিকল
ব্যগ্র সাজে হ পাহাড়।
পরাধীনের বদ্ধ খাঁচায়
কাঁদছে বসে আগামি,
কে নিয়েছে কে করেছে
নব্য শিশু আসামি।
আমার নদী আমার পাহাড়
আমার মাটি প্রিয় মা,
যেই করবে আঘাত এতে
খোদার কসম ছাড়বোনা ।
সাবধানে থাক দাদা দাদী
গাদা গাদি রাজ উঁকুন,
আমিই আমার নইলে অসার
বাংলা মাংস খাস শকুন!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।