দূর হাওরের ডিঙ্গির বুকে
- আনিসুল হক লিখন ১৬-০৪-২০২৪

দূর হাওরের ডিঙ্গির বুকে মিটি মিটি করে জ্বলা প্রদীপের প্রভা
আমাকে হাঁটতে শেখায় ।
জলের শব্দে ঢেউয়ের তালে
আমাকে জাগতে শেখায়।
আমি হাঁটতে হাঁটতে
জেগে ওঠি
আমি আমাতেই ঝরি
আমাতেই ফুটি।
চারদিকে জল
মাঝখানে স্থল
দ্বীপের মতো গাঁ,
বাউলের সুর
কে গায় নিগূঢ়
গভীর নিশিতে বেদম ছুটি,
আমি আমাতেই ঝরি
ঠিক আমাতেই ফুটি!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।