গ্রাসের ত্রাশে ডাকছে সর্বনাশ!
- আনিসুল হক লিখন ২৬-০৪-২০২৪

..
বিশ্বাস করো আমার উঠোনে আবার অশনি সংকেত
আমার ঘরেতে মহা আতংক!
এখানে যারা আছে সব তারা একে অপরের গালমন্দে
মাঝখানে বগল বাজায় জলাতংক!
বিশ্বাস করো
এ ঘরে এখন সবাই ঢুকতে পারে
রাজা আছে গাঁজা নিয়ে
সোজা আছে বোঝা নিয়ে
মোহ লোভের সঙ্গমে
ফাঁকা দরজা
দেশ এখন গরীবের মাগী
আর গরীবের মাগী হইলে হগলের ভাই বৌ
টোকর দিলেই কি
চুমো দিলেই কী!
বিশ্বাস করো এ ঘরে
আজ ঢুকছে ঢুকবে
এক এক করে দেশের কেশে আগুন জ্বালবে
মরবে শত কোটি অসহায়।
রক্ষার কি প্রয়োজন?
গাল মন্দ দোষারুপির হাত চালানিতে ব্যস্ত
শিয়াল কুকুর শকুনের দল ।
বিশ্বাস করো
এ ঘরে যারা আছে
তারাই ঘর থেকে লুটে সব নিয়ে গেছে ।
ও ঘর তুই রুপে ভরে যা
যুবতীর আসনে বিছানা বিছা
টগবগে পর্বতে কল্যানী হ
জুটুক রসবিলাস আর রসিক সীমান্ত!
বিশ্বাস করো এ ঘরে আর মধু নেই
এখন ঘরের চারপাশে সুহৃদ ভ্রমর
উপছে পড়া মিষ্টি খাবে
আর ঘরের বেতর
গরীবের মাগী রসাতলে যাবে।
বিশ্বাস করো চিতা শ্শশান কবরে চেয়ে দেখো
গরীবের লাশ
অসহায় জনতার লাশ
গ্রাসের ত্রাশে ডাকছে সর্বনাশ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।