কল্পলতা
- আনিসুল হক লিখন ১৯-০৪-২০২৪

........
তিতাস পাড়ের নন্দিনী
জলের শব্দে গায়,
চলন চালন কথা বলন
যেন পূবাল বায়!
ভাবনা যে তা আকাশ সম
মাটির মতো মন.
ইচ্ছে হলে উড়ে যে সে
চুপসে থাকে পন।

তিতাস পাড়ের নন্দিনী
চিকনা কাটা স্বর,
কাশ বনেরি উড়াল কেশে
কল্পলোকের ঘর।

জলের সাথে বলে কথা
জলে মেটায় ব্যথা,
উদাসী মন উতাল পবন
নিরব কবিতা।

পড়লে শাড়ি উড়াল বাড়ি
জলের বধুর ছাপ,
কত চোখে আড়ি কাটে
সুখে বারি তাপ।

হঠাৎ হঠাৎ বলে কথা
মধু মাখা চন্দনী,
কন্ঠ যে তার কোকিল পাখি,
তিতাস পাড়ের নন্দিনী

থাকিয়ে থাকি নদীর জলে
আসবে কবে কলসি কাঁখে,
যায় গড়িয়ে সারা বেলা
দেখি অস্ত বাঁকে।

যাদু মাখা বদন খানি
যায় চলে যায় রাগ আমার,
নন্দিনী যে মিষ্টি মধুর
স্পন্দনেতে সুখ বাহার।

তিতাস পাড়ে কেউ যদি যাও
বলো আমার কথা
কাব্যলতায় জেগে আছি
হয়ে কল্পলতা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।