ইতিহাস শোষক
- আনিসুল হক লিখন ২৫-০৪-২০২৪

::::::::
ডানপাশ তুই
শুন্যতায়
জেগে থাক ,
আজব আলীর
তেলেসমাতীতে জগৎ মাতোয়ারা।
বাম হাত অনেক দামে পেয়েছে
নুপুর কপালের টিপ সুগন্ধি দুপুর!
চুপ থাক
একেবারে চুপ !
কৃষকের গান গেয়ে লাভ নেই ;
দাদনখোর আর ভুতের রাজ্যে
কানা দাস ও বাম খেলায় আজবের গজবে উৎসব মুখর।
প্রমানে ঈমান
নইলে সত্য ও গভীর ভালোবাসাও
তালাক তালাক তালাক !!!
আজব আলীর তেলেসমাতী নাটকে
ডানপাশ নিরবে বলে
কত কথা
আর স্বরবে বলে
আগুন আছে টিক্কা ধরাবার!!
হুক্কার গড় গড়ে
দাসের ও কৃষক সাজতে ইচ্ছে হয়
অতপর মহাজনের নামে বিশেষায়িত হয় সরকারি খাতায়
জেলে কৃষক আর
ইতিহাস শোষক!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।