ছুঁয়ে দেখা গগনের মিছে লোভ
- আনিসুল হক লিখন ২০-০৪-২০২৪

...
তুমি এসেছিলে শালিকের বেশে
সোনালি ধানের অপরুপ ঘ্রাণে,
হারাতে হারাতে রাগব বোয়াল হলে
বাঁধ ভাঙ্গা জলে।
তুমি এসেছিলে কাজু মাজু হয়ে
সেয়ানা শিয়ালের রুপে
তারপর কেউটের একি ধাপ।
লোভ বিলাসে তুমি
আর তুমি ছিলেনা
তুমি ছিলে রাক্ষসী বোয়াল।
তোমার ডানাতে আনাগোনা ছিলো
অযাচিত সন্ধ্যার,
একবার ও দেখোনি কতটুকু মন্দ্যায়
ঘিরেছে তোমায়
অন্ধকারে ডুবে ডুবে ঘোলা জল খেলে
যা ছিলো নিতান্তই
ছুঁয়ে দেখা গগনের মিছে লোভ!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।