আর কি দেবার আছে বিলাসী তোমার?
- আনিসুল হক লিখন ২৪-০৪-২০২৪

:::::
আবৃত্তির মঞ্চে প্রেমের কাব্য বলতে পারিনা এখন আর
চোখে ভাসে ধবধবে রাজ নটি!
দুরের মসজিদ থেকে সংবাদ এসেছে
কে যেন চলে গেছে দুনিয়া ছেড়ে
আমি থাকিয়ে দেখি জ্বলছে মোম
আর নুনের কৌটায়
টগবগে নাগামরিছ!
সাইরেন বাজে একটার পর একটা
তবুও বাজেনা সাইরেন তোমাকে চিনিয়ে দেয়ার
তুমি আমার প্রেমিকা ছিলেনা
তুমি ছিলে সময়ের হুতোম পেঁচা
ছদ্মবেশী মানুষ বিড়াল কুকুর জোনাকী চাঁদ তারা প্রকৃতি বা
অসহায় পতিতা কিছুই নও
তুমি এক রাজ নটি।
বাবার হাতটা ধরে আছো
অসহায় বাবার হাতের রেখায় মিশে আছে পাপের বহর
আর কি দেবার আছে বিলাসী তোমার ?
বাচালের মুখে তালা
দেওয়া মানেই তালা ও চাবিটাকে নষ্ট করা।
অহংকারীর সাথে পীরিত করা মানেই
নাইল্লা পাতা ব্যতিরেকে মাকালের তিতা মুখে ভরা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।