ঘুমিয়ে থাকাই ভালো
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৪-২০২৪

ঘুমিয়ে থাকাই ভালো।

চোখ মেললেই দেখতে হয় ক্যান্টিনে নাস্তা ফুরিয়ে গেছে। ভাগ্যক্রমে নাস্তা মিললেও চায়ের বেলায় ঘাটতি পড়ে যায়।

ঘুমিয়ে থাকাই ভালো।

চোখ মেললেই শুনতে হয় পরীক্ষা পিছিয়েছে, অমুক ক্লাসটা হবে না।

ঘুমিয়ে থাকাই ভালো।

চোখ মেললেই খবর আসে পাশের বাড়ির মেয়েটির চাকরি হয়ে গেছে, শিকে ছেঁড়ে নি কেবল আমারই।

ঘুমিয়ে থাকাই ভালো।

চোখ মেললেই চোখের সামনে দিয়ে একমাত্র রিকশাটা আরেকজন নিয়ে নেয়, হাঁটাপথটাই কেবল আমার জন্য অপেক্ষা করতে থাকে।

চোখ মেললেই অজস্র দায়িত্বের বোঝা ব্যর্থ মানুষটার কাঁধে চড়বে বলে হুড়মুড়িয়ে আসে, সফলতাগুলো জ্বলজ্বল করে ক্রোশ মাইল দূরে।

ঘুমিয়ে থাকাই সবচেয়ে ভালো।

কারণ মাতৃগর্ভে নয়মাস তো ঘুমিয়েই ছিলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

robinfahad
২৬-১০-২০১৭ ০৩:৪৫ মিঃ

ঘুমিয়ে থাকাই ভালো।

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৭:৫৭ মিঃ

asadarun fine

anirban
০২-০৩-২০১৪ ০১:২৫ মিঃ

চোখ মেললেই অজস্র দায়িত্বের বোঝা ব্যর্থ
মানুষটার কাঁধে চড়বে বলে হুড়মুড়িয়ে আসে,
সফলতাগুলো জ্বলজ্বল করে ক্রোশ মাইল দূরে।

কী দুর্দান্তভাবেই না সত্যভাষণ উপস্থাপন করলেন বর্ণী আপু!