নিরব চোখেই ফিরে এলাম
- আনিসুল হক লিখন ২৫-০৪-২০২৪

::::::
আমি নিরব চোখে
ফিরে এলাম
তোমাদের শহর থেকে,
ইট পাথরের
এই শহরে
কেউ কি কারো
খবর রাখে?
মুখ আর মুখোশে
দুনিয়া জোরা
আমি গাঁয়ের ছেলে
পথ ভুলে
কেন দিলাম ওড়া!
আবার আমি
আমার গাঁয়ে
চলে এলাম।
যে শহর জুড়ে
থাকে হাহাকার,
নিমীষেই বদলে
যায়
মানুষের আকার!
সেই শহরে
আর আমি
নাইবা গেলাম!
আমি নিরব চোখে
ফিরে এলাম
তোমাদের শহর থেকে,
ইট পাথরের
এই শহরে কেউ কারো খবর রাখে?
চেনা চেনা পথ গুলো
যদি কভু ডাকে ,
বলে দিও খোলে আঁখি
আমি দূর বাঁকে।
কদম ফুলের
হিয়ার তলে
বাঁশরী বাজিয়ে গেলাম।।
আমি নিরব চোখেই
চলে এলাম।
থাক পড়ে
স্মৃতি সব
আড়ালেই পড়ে থাক ,
বাতায়ন খোলা নাকো
লজ্বা পাবে
দেখে কাক।
তোমাদের শহরে
কত পাখি
আজ উড়ে ,
এর মাঝে কাক
বড় শূন্য,,
বাতায়ন খোলনা
আকাশ আর দেখোনা
হয়ে যাবে নগন্য।
মাটির ঘাসে
ভালো আছি
বেশ তো
আবার আমি
তাই
বুঝে নিলাম!!
আমি নিরব চোখেই ফিরে এলাম!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।